ঢাকাসোমবার , ১৯ অক্টোবর ২০১৫
আজকের সর্বশেষ সবখবর

যৌতুকের কারণেই খুন হতে হয়েছে মণিরামপুরের গৃহবধু শিউলিকে

admin
অক্টোবর ১৯, ২০১৫ ১:৫৮ অপরাহ্ণ
Link Copied!

মণিরামপুর থানায় দায়ের করা একটি অপমৃত্যু মামলা হত্যা মামলায় পরিনত হয়েছে। শুক্রবার রাতে উপজেলার রতনদীয়া গ্রামের ফজলুর রহমান মেয়ে শিউলিকে হত্যার অভিযোগে বাদী হয়ে মামলাটি করেন। মামলায় আসামী করা হয়েছে আটজনকে। পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৫ আগষ্ট দিনের বেলায় শিউলি খাতুন (২২) নামের এক গৃহবধুকে তার স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন যৌতুকের দাবিতে পিটিয়ে হত্যার পর ঘরের আড়ায় ঝুলিয়ে দিয়ে সেটা আত্মহত্যা বলে চালিয়েছে। এ ঘটনায় মণিরামপুর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। থানার এজাহার সূত্রে জানাযায়, বিয়ের পর থেকে যৌতুকের দাবীতে মনিরুজ্জামানসহ তার পরিবারের লোকজন শিউলির উপর শারিরিতভাবে নির্যাতন করত। শিউলির পিতা ফজলুর রহমান গরীব হওয়ায় জামাইয়ের দাবীকৃত টাকা সে মেয়ের হাতে তুলে দিতে পারেনি। ফলে চলতি বছরের ১৫ আগষ্ট দিনের বেলায় মনিরুজ্জামান ও তার পরিবারের সদস্যরা শিউলিকে পিটিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করেছে। পরে ঘরের আড়ার সাথে লাশ ঝুলিয়ে দিয়ে শিউলি আত্মহত্যা করেছে বলে প্রচার করা হয়। এদিকে লাশের ময়নাতদন্ত রিপোর্টে শিউলিকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে বলে জানানো হয়েছে। ফলে অপমৃত্যু মামলাটি হত্যা মামলায় পরিনত হয়েছে।
মামলার আসামীরা হলেন,শিউলির ঘাতক স্বামী উপজেলার শ্যামনগর এলাকার কওসার গাজীর ছেলে মণিরুজ্জামান,মণিরুজ্জামানের ভাই টুকু,পীর গাজীর ছেলে নূরু,নূরু গাজীর স্ত্রী মমতাজ,মৃত তারা গাজীর ছেলে আ.করিম গাজী, করিম গাজীর স্ত্রী মনোয়ারা,মৃত লেয়াকতের ছেলে শাহাজাহান ও মান আলীর ছেলে শওকত। মামলার তদন্ত কর্মকর্তা থানার এসআই আকরাম জানান, মামলার আসামীদের আটকে পুলিশের চেষ্টা অব্যহত আছে ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।